• English
  • ৳ BDT

01407070266 Customer Support

কুরআনের আলোকে ২৫ নাবি ও রাসূল

কুরআনের আলোকে ২৫ নাবি ও রাসূল

কার্ল মার্কস, লেনিন, মাওসেতুং নাকি বার্ট্রান্ড রাসেল? কাদেরকে গ্রহণ করবেন আপনার আদর্শ হিসেবে?

নাকি আদর্শ হিসেবে বেছে নেবেন হযরত আইয়ুব (আঃ), হযরত মুসা (আঃ), হযরত যাকারিয়া (আঃ) এবং অবশ্যম্ভাবীভাবে হযরত মুহাম্মদ (সাঃ) প্রভৃতি নবী এবং রাসুলদের কে…।

সিদ্ধান্ত এখন আপনার……।

মুসলমানরা অদ্ভুত এক ঘোরের ভিতরে আছে। একদিকে বিধর্মী মনীষীদের হাওয়াই তত্ত্বের হাতছানি অন্যদিকে আমাদের তথা সমগ্র বিশ্ব জগতের জন্য পাঠানো মহামানব তথা নবী-রাসুলদের আদর্শ।

কালামে পাকে যে অনেক নবী রাসূলের কথা বর্ণনা এসেছে তার ভেতর থেকে বেছে বেছে ২৫ জন নবী রাসূলের কাহিনী নিয়ে অনবদ্য একটি সংকলন কর্ণেল মোঃ ফরিদ উদ্দিন, পিএসসি এর “কুরআনের আলোকে ২৫ জন নবী ও রাসুল”- কিতাবটি যদি আপনি একবার হাতে নেন, এই অনুভূতি হবে যে বইটি কেন আগে পড়লাম না!

অত্যন্ত বাস্তব সম্মত এবং জীবনমুখী উদাহরণ দিয়ে লেখক,পাঠকদেরকে বুঝিয়েছেন নবী রাসূলদের প্রকৃত অনুসরণের মাঝেই আছে সার্থকতা। অন্যদিকে তথাকথিত যেসব মনীষী আছে তাদের জীবনের কিছু অংশ উল্লেখযোগ্য হলেও সামগ্রিক অর্থে তারা জীবনে ব্যর্থ।

কারণ আল্লাহ তাআলা মনোনীত বান্দা তথা নবী ও রাসুলরা সর্বশেষ্ঠ এবং নিখুঁত হবেন এতে সন্দেহের কোনো অবকাশ নেই । তারাই হলেন মানবজাতির জন্য প্রকৃত আদর্শ এবং অনুকরণীয়।

৳ 400.00 | ৳ 450.00 /
Save: 50 ৳

"কুরআনের আলোকে ২৫ নাবি ও রাসূল" বই এর বিবরনী

নবী এবং প্রেরিত রাসুলগন আল্লাহর যমীনে পাঠানো সর্বশ্রেষ্ঠ বান্দা। উনারা মাসুম তথা গুনাহ হতে মুক্ত। তাদের জীবন এবং কর্ম সমগ্র মানব এবং জীন জাতির জন্য আদর্শ স্বরূপ। কালামে পাকে অতীব গুরুত্বের সাথে এইসব মহামানবদের জীবনী বিভিন্ন উদাহরন সহকারে এসেছে এবং আল্লাহ পাক সেই সময়কার অবস্থা এবং সেইসব নবীদের উম্মতদের কার্যকলাপ সবিস্তারে উল্লেখ করেছেন। মুলত উম্মতে মুহাম্মদী কে শিক্ষা দেয়ার নিমিত্তেই এই অবতারনা যেন তারা সৎপথে থাকতে পারে এবং বাতিলের অনুসরণ এবং অনুকরন থেকে নিজেকে বাচিয়ে চলতে পারে।

একেক নবী কে আল্লাহ একেক ভাবে পরীক্ষা নিয়েছিলেন। তারই ধারাবর্ণনা এসেছে কালামে পাকে অদ্ভুত সুন্দর রকম উপস্থাপনার মাধ্যমে।

আদম আ. কে পরীক্ষা নেয়া হয়েছিল শয়তানের প্ররোচনার মাধ্যমে, দাউদ আ, কে ন্যায় বিচার, সুলাইমান আ. কে ধন-সম্পদ ও আইয়ুব আ. কে এর সম্পূর্ণ বিপরীত-অসুস্থতা, পরিবার-পরিজন ও সম্পদ থেকে বঞ্চিত করে। আর আখেরী নবী সরদারে দোজাহান, রাহমাতুল্লিল আল আমিন হযরত মুহাম্মাদ (সাঃ), কে মানব জীবনের সর্বক্ষেত্র তথা ব্যক্তি, সামাজিক, পারিবারিক, রাষ্ট্রীয়, যুদ্ধ-বিগ্রহ সব রকম পরিস্থিতির সম্মুখীন করে আল্লাহ্ তায়ালা আমাদের সামনে উপস্থাপন করেছেন।

সফলতা দুনিয়ার সম্পদ প্রাপ্তি বা বঞ্চিত হওয়ার মধ্যে নয়; বরং সফলতা নির্ভর করে, আল্লাহ আমাদেরকে জীবন চলার পথে যেসব পরীক্ষা বা বালা মুসীবতের সম্মুখীন করেন সেগুলো আমরা কীভাবে মোকাবেলা করি! দুঃসময়ে ধৈর্য এবং সুসময়ে কৃতজ্ঞ্তা প্রকাশ করতে পারি কি না! নবী এবং রাসুলদের মাধ্যমে কিভাবে সেসব পরীক্ষায় উত্তীর্ণ হওয়া যায় আল্লাহ তা আমাদের শিক্ষা দিয়েছেন। মোদ্দা কথা সাফল্য লাভের উপায় বাতলে দিয়েছেন হাতে কলমে।

আপামর জেনারেল লাইনে শিক্ষিত মানুষ, যারা দ্বীনি ছবক খুব একটা হাসিল করতে পারেন নি তাদের জন্য একটি অনবদ্য রচনা।

লেখক কর্নেল মোঃ ফরিদ উদ্দিন, পিএসসি কে অন্তরের অন্তঃস্থল থেকে মোবারকবাদ জানাতেই হয় এই ধরনের স্বচ্ছ এবং জীবনধর্মী লেখা পাঠকদের উপহার দেবার জন্য। বাস্তবতার নিরিখে তার এই রচনা সব শ্রেনীর পাঠকের লাইব্রেরীতে থাকার জোর দাবীদার।

এখন শুধু পড়ার অপেক্ষা……।

Title কুরআনের আলোকে ২৫ জন নাবি ও রাসূল
Author কর্ণেল মোঃ ফরিদ উদ্দিন, পিএসসি, জি
Publisher ইলাননুর পাবলিকেশন
Edition 1st Published, 2022
Number of Pages 528
Country বাংলাদেশ
Language বাংলা
No Review

Your rating